Web Analytics Made Easy - Statcounter
Have a Question?
ক্যাটেগরি
< All Topics
Print

cPanel-এ ইমেইল চেক করবেন কিভাবে?

cPanel-এ তৈরি করা বিজনেস ইমেইল একাউন্ট চেক করার জন্যে সরাসরি ওয়েবমেইলে (Webmail) লগিন করে তা করতে পারেন অথবা cPanel থেকেও চেক করতে পারেন।

বিজনেস ইমেইল একাউন্ট কি এবং কেন তা জরুরী?

আপনি যদি এখনো না জেনে থাকেন বিজনেস ইমেইল একাউন্ট কি এবং কিভাবে cPanel-এ প্রয়োজনীয় বিজনেস ইমেইল একাউন্টগুলো তৈরি করবেন তাহলে এই লিংক থেকে তা জেনে নিন।

সরাসরি Webmail-এ লগিন করবেন কিভাবে?

সরাসরি Webmail-এ (ওয়েবমেইলে) লগিনের জন্যে ওয়েব ব্রাউজারের (Web Browser) এ্যাড্রেস বারে আপনার ডোমেইনের পাশে / (ফরওয়ার্ড স্ল্যাশ) চিহ্ন দিয়ে লিখবেন /webmail, যা দেখতে এরকম লাগবে yourdomain.com/webmail, অথবা এইরকমও লিখতে পারেন yourdomain.com:2096, এরপর যে লগিন স্ক্রীণ আসবে সেখানে আপনার ইমেইল এ্যাড্রেস ও পাশওয়ার্ড লিখলে আপনার ইমেইল ইনবক্স লোড হবে।

cPanel-এর মাধ্যমে যেভাবে চেক করবেন

cPanel-এ লগিন করার পর নিচের চিত্রে দেখানো ‘Email Accounts‘-এ ক্লিক করলে আপনার সবগুলো ইমেইল একাউন্ট লিস্ট আকারে দেখতে পাবেন। প্রতিটি ইমেইল একাউন্টের ডান পাশে ‘Check Email‘ লিখা বাটনের উপর ক্লিক করলে আপনার ইমেইল ইনবক্স লোড হবে।

cpanel_email_accounts
cPanel Email Accounts

ভিডিও ইনস্ট্রাকশন

আরো ভালোভাবে বোঝার জন্যে নিচের ভিডিওতে প্রথমে Echost এর একাউন্ট থেকে কিভাবে cPanel-এ এবং সেখান থেকে কিভাবে ইমেইল চেক করবেন তা দেখানো হয়েছে।

Table of Contents
ecommerce apps