সব ধরনের ওয়েবসাইটের জন্যে

ক্লাউড হোস্টিং

স্টার্টআপ ক্লাউড হোস্টিং প্যাকেজ

নিচের প্যাকেজগুলো নতুন ওয়েবসাইট থেকে শুরু করে মিডিয়াম সাইজ পর্যন্ত যেকোন ধরনের ওয়েবসাইটের জন্যে ব্যবহারযোগ্য ।

প্রতিটি প্ল্যানের সাথে কমন

$1 ডোমেইন সম্পর্কিত

নির্ধারিত প্যাকেজের সাথে বাৎসরিক $1 মূল্যে ডোমেইন রেজিস্টার করা যাবে। এই অফার শুধুমাত্র .com ডোমেইনের ক্ষেত্রে ও বাৎসরিক মেয়াদে ক্রয়ের সাথে প্রযোজ্য, এবং ক্লায়েন্ট যতদিন echost.net এর থাকবেন ততদিন তা বাৎসরিক $1 মূল্যে রিনিউ করা যাবে।

সার্ভার ফিচারস ও নিরাপত্ত ব্যবস্থা

  • ক্লাউড লিনাক্স OS

    সাধারণ লিনাক্স OS এর চাইতে অধিকতর উন্নত সংস্করণের সিকিউর ক্লাউড লিনাক্স OS, যা মূলত ওয়েব সার্ভার নিয়ন্ত্রণের জন্যেই অপটিমাইজ করা হয়েছে ।

  • LiteSpeed ওয়েব সার্ভার

    ট্র্যডিশনাল এ্যাপাচি সার্ভারের চাইতে অধিক গতি সম্পন্ন ও বিল্ট ইন ক্যাশিং প্রযুক্তির LiteSpeed ওয়েব সার্ভার ।

  • DDos প্রোটেকশন ও 24x7 মনিটরিং

    Distributed denial of service সংক্ষেপে DDos সার্ভার নেটওয়ার্ক সিস্টেমের উপর এমন এক ধরনের অক্রমন যা মুহুর্তের মধ্যে একটি সার্ভারকে অচল করে দিতে সক্ষম। Echost এর ব্যবহৃত সার্ভারগুলোতে এ ধরেনর এটাক প্রতিরোধক ব্যবস্থা সার্বক্ষণিক সচল অবস্থায় থাকে । এবং সার্ভার ডাউনটাইম প্রতিরোধে CCTV ও সুদক্ষ প্রকৌশলীগণ কর্তৃক ২৪ ঘন্টা মনিটরিং ও যেকোন সমস্যায় দ্রুত সমাধানের ব্যবস্থা ।

  • ৯৯.৯% আপ টাইম

    প্রতিটি প্যাকেজর সাথে আছে ৯৯.৯% আপ টাইম গ্যারান্টি এবং ফ্রি রিয়েল টাইম মনিটরিং সিস্টেম ।

ফ্রি ট্রাই করতে চান?

Echost এর ক্লাউড হোস্টিং ৩০ দিন ফ্রি ট্রাই করার জন্যে "স্টার্ট ফ্রি ট্রায়াল" বাটনে ক্লিক করুন যেকোন প্যাকেজ অর্ডার করার সময় কুপন কোড FREETRIAL ব্যবহার করুন ।

আরো বেশি রিসোর্সেস প্রয়োজন? তাহলে আপনার জন্যে

Pro ক্লাউড হোস্টিং প্যাকেজ

Pro ক্লাউড Plan-A

$140 $130 / yr
বাৎসরিক ৳ ১২,০০০/- প্রায়
  • ২৫০ জিবি SSD স্টোরেজ
    ৮০ ডোমেইন
    SSH এক্সেস
  • ✅ $1/yr ডোমেইন

Pro ক্লাউড Plan-C

$180 $170 / yr
বাৎসরিক ৳ ১৬,০০০/- প্রায়
  • ৫০০ জিবি SSD স্টোরেজ
    আনলিমিটেড ডোমেইন
    SSH এক্সেস
  • ✅ $1/yr ডোমেইন

প্রতিটি প্ল্যানের সাথে কমন

$1 ডোমেইন সম্পর্কিত

নির্ধারিত প্যাকেজের সাথে বাৎসরিক $1 মূল্যে ডোমেইন রেজিস্টার করা যাবে। এই অফার শুধুমাত্র .com ডোমেইনের ক্ষেত্রে ও বাৎসরিক মেয়াদে ক্রয়ের সাথে প্রযোজ্য, এবং ক্লায়েন্ট যতদিন echost.net এর থাকবেন ততদিন তা বাৎসরিক $1 মূল্যে রিনিউ করা যাবে।

cPanel ফিচারস

Cloud hosting with cPanel
cPanel Control Panel
daily backup

ডাটা লস নিয়ে দু:শ্চিন্তা

daily backup

JetBackup এর মাধ্যমে এক্সটারনাল সার্ভারে সংরক্ষিত ২১ দিনের ব্যাকআপ থেকে যেকোন দিনের যেকোন ফাইল, ফোল্ডার, ইমেইল একাউন্ট, ডাটাবেজ অথবা সম্পূর্ণ ওয়েবসাইট রিস্টোর করুন ১ ক্লিকে!

ই-কমার্স অপটিমাইজড

Echost এর ক্লাউড হোস্টিং ই-কমার্স উদ্যোক্তাদের প্রয়োজনকে বিশেষ গুরুত্ব দিয়ে বানানো হয়েছে, ফলে ছোট থেকে বড় যেকোন প্যাকেজেই চালাতে পারবেন আপনার ফেবারিট WooCommerce, Opencart, Prestashop অথবা  অন্য যেকোন শপ ।

উচ্চ মান সম্মত একাধিক ডাটাসেন্টার

বাংলাদেশের জন্যে 'লো ল্যাটেনসি লোকেশন' ইন্ডিয়া ও সিঙ্গাপুরসহ ৩টি ডাটাসেন্টারের যেকোনটি বেছে নিন আপনার ক্লাউড হোস্টিং ।

echost server locations

অর্থ ফেরতের নিশ্চয়তা

সার্ভিস ক্রয়ের পর  অসমাধানযোগ্য কোন সমস্যা দেখা দিলে অথবা কোন বিষয় অপছন্দনীয় হলে, ৭ দিনের মধ্যে আমাদেরকে তা জানালে সার্ভিসটির সম্পূর্ণ ক্রয় মূল্য ফেরত দেয়া হবে ইনশা’আল্লাহ ।

ডেভেলপার প্রয়োজন?

hire a developer

ওয়েবসাইট বানাতে চান কিন্তু ডেভেলপার নেই? এই লিংক থেকে খুঁজে নিতে পারেন একজনকে!

hire a developer

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নসমূহ

ক্লাউড শব্দটির অর্থ মেঘ। একাধিক মেঘ যেমন মালা‘র মতো একে অপরের সাথে সংযুক্ত থাকার ফলে একটি বিশাল মেঘ তৈরি করে, তেমনি একাধিক সার্ভার কম্পিউটার একটার সাথে আরেকটা সংযুক্ত করে একটি সম্মিলিত শক্তি তৈরি করা হয়, আর এই সম্মিলিত শক্তির সার্ভারে যখন ওয়েবসাইটের ফাইলগুলো রাখা হয় তখন তাকে ক্লাউড হোস্টিং বলা হয়।

শেয়ার অর্থ কারো সাথে কিছু শেয়ার করা, একটি মাত্র সার্ভার কম্পিউটার যখন একাধিক ব্যবহারকারী ওয়েব হোস্টিং এর জন্য ব্যবহার করে তখন একে শেয়ার্ড হোস্টিং বলা হয়, কারণ তারা একটি সার্ভার কম্পিউটার শেয়ার করলো ।

অপরপক্ষে একাধিক সার্ভার একত্রে সংযুক্ত করে একটি সম্মিলিত শক্তির সার্ভার সিস্টেম তৈরি করে যখন তাতে ব্যবহারকারীদেরকে ওয়েবসাইট হোস্ট করতে দেয়া হয় তখন তাকে ক্লাউড হোস্টিং বলা হয় ।

একজন বা সবার জন্যে একটি শেয়ার্ড সার্ভার ওভারলোড হয়ে গেলে পুরো সার্ভার ডাউন হয়ে যেতে পারে, সেক্ষেত্রে সবার সাইট ডাউন হয়ে যাবে, অপরদিকে ক্লাউড সার্ভার যেহেতু চেইন অফ মাল্টিপল সার্ভারস তাই একজনের কারণে যদি সার্ভার ওভারলোড হয় তাহলে ক্লাউডের অন্যান্য সার্ভারগুলো ওভারলোডেড সার্ভারটির লোড শেয়ার করে নিয়ে পুরো সিস্টেমকে ডাউন হওয়া থেকে বাঁচিয়ে রাখে!

আগামী’ ক্লাউড সার্ভারের, ভবিষ্যতে হয়তো সাধারণ শেয়ার্ড হোস্টিং লুপ্ত হয়ে তার স্থানে ক্লাউড সার্ভার আরো জনপ্রিয় হয়ে উঠবে।

যাবে, এই প্ল্যানে পারসোনাল ব্লগ থেকে শুরু অনলাইন স্টোরসহ যার যেরকম প্রয়োজন সব ধরনের ওয়েবসাইট করা যাবে। তবে ইলিগ্যাল বা সমাজ, রাষ্ট্র ও আইন বিরোধি কোন ওয়েবসাইট করা যাবে না।

জ্বী হয়, Echost আছে অটোমেটিক cPanel to cPanel, WHM to cPanel, Direct Admin to cPanel মাইগ্রেশন সিস্টেম, যার ফলে

জ্বী, এই প্ল্যানে cPanel এক্সেস দেয়া হয়।

সার্ভিসটি অর্ডার ও পেমেন্ট কমপ্লিট হওয়ার পরপরই  স্বয়ংক্রিয়ভাবে একটিভ বা ব্যবহার উপযোগী হয়ে যায়।

যেকোন সমস্যায় আন্তরিক বন্ধুত্বপূর্ণ সহযোগিতা পাবেন ইনশা’আল্লাহ, টিকেট, ইমেইল অথবা ফোনে অথবা হোয়াটস এ্যাপ বা মেসেন্জারের মাধ্যমে।

ভেন্ডর প্রাইসের সাথে সামঞ্জস্য রেখে সার্ভিসগুলোর মূল্য USD তে দেখানো হয়েছে, মূল্য পরিশোধের সময় BDT তে কনভার্ট করা হবে। পেমেন্ট করা যাবে সহজলভ্য যেকোন মাধ্যম যেমন bKash, রকেট, ক্রেডিট-ডেবিট কার্ড ইত্যাদি থেকে।

আরো কিছু জানতে চান?

বিশেষ কোন ফিচার অথবা অন্যান্য যেকোন বিষয়ে আপনার যদি আরো কিছু জানার থাকে তাহলে
কন্ট্যাক্ট ফর্ম, ফেসবুক পেজ অথবা সরাসরি ফোন কলের মাধ্যমে নির্দ্বিধায় তা জেনে নিতে পারেন ।