Welcome to eCommercehost.net

ই-কমার্স হোস্ট সম্বন্ধে

ই-কমার্স হোস্ট Rain IT (ট্রেড লাইসেন্স নং: ২৪৮০) পরিচালিত একটি ওয়েব হোস্টিং সার্ভিস। Rain IT ২০১৩ সাল থেকে আন্তর্জাতিক পর্যায়ে ওয়েব হোস্টিংসহ বিভিন্ন ধরনের আই.টি রিলেটেড সার্ভিস প্রদান করে থাকে।


ই-কমার্স হোস্ট Rain IT এর অপেক্ষাকৃত নতুন প্রজেক্ট যার কার্যক্রম ২০২০ সালের প্যানডেমিকের সময় বিশেষভাবে বাংলাদেশের ই-কমার্স উদ্যোক্তাদের কম মূল্যে ভালো মানের সেবা দেয়ার লক্ষ্যে গঠন করা হয়েছে। নতুন ও সাধারণ উদ্যোক্তাদের ওয়েব হোস্টিং এর অনভিজ্ঞতার কথা বিবেচনা করে Echost.net এর ওয়েবসাইটটিকে বাংলা ভাষায় যথাসম্ভব সহজ ও সাবলীলভাবে উপস্থাপন করা হয়েছে যেন অভিজ্ঞ/অনভিজ্ঞ উভয় ধরনের উদ্যোক্তাগণ তাদের প্রয়োজনের সাথে বিভিন্ন হোস্টিং প্যাকেজের বৈশিষ্টগুলো মিলিয়ে নিয়ে সহজে সঠিক সিদ্ধান্ত নিতে পারেন।

ecommercehost.net

ই-কমার্স হোস্ট নামটি দিয়ে কি বোঝানো হয়েছে?

ই-কমার্স হোস্ট (eCommerce Host) অন্যান্য হোস্টিং প্রোভাইডারদের মতোই একটি হোস্ট। শুধু ‘ই-কমার্স‘ নামটিকে এখানে হাইলাইট করা হয়েছে যেন উদ্যোক্তাগণ সহজে বুঝতে পারেন এখানে তাদের প্রয়োজনের বিষয়টিকে বিশেষভাবে গুরুত্ব দেয়া হয়েছে।

আর তাছাড়া সাধারন তথ্যমূলক ব্লগ অথবা ওয়েবসাইটের তুলনায় ই-কমার্স ওয়েবসাইটের জন্যে একটু বেশি সার্ভার রিসোর্সেস প্রয়োজন হয়, কারন ই-কমার্স ওয়েবসাইটে ম্যাথামেটিক্যাল ক্যালকুলশন বা গানিতিক বিশ্লষণের প্রয়োজন হয় যা সাধারন ওয়েবসাইটে প্রয়োজন হয় না, উদাহরনস্বরুপ ধরুন, আপনার কাছে জানতে চাওয়া হলো আকাশের রং কি? আপনি বলে দিলেন ‘নীল‘, এবার আপনার কাছে জানতে চাওয়া হলো, ৯ ও ৭ এর যোগফল কত?

এখন ভাবুন, আকাশের রং বলার জন্যে আপনাকে কি পরিমান মেধা/মেমোরি খরচ করতে হয়েছে, আর যোগফলটি বলার জন্যে কি পরিমান মেধা/মেমোরি খরচ করতে হয়েছে।

সাধারণই-কমার্স ওয়েবসাইটের সার্ভার থেকে মেমোরি ও প্রসেসিং পাওয়ার নেওয়ার ক্ষেত্রেও পার্থক্য প্রায় একই ধরনের। আর ঠিক এ কারনেই ই-কমার্স হোস্টের প্রতিটি হোস্টিং প্ল্যানগুলোতে বাড়তি মেমোরি ও CPU কোর ব্যবহার করা হয়েছে। ভেবে দেখুন ‘হাউ টু পোস্ট অন ফেসবুক’ টাইপ টিউটোরিয়াল পেজে কতটুকু সার্ভার রিসোর্সেস প্রয়োজন হয় আর ই-কমার্স সাইটে প্রোডাক্ট কমপেয়ার, উইশ লিস্ট, কার্ট কোয়ান্টটিটি, টোটাল প্রাইস সাথে আবার কন্ডিশন বেজড শিপিং কস্ট ক্যালকুলেশন করে চেকআউট করাতে কি পরিমান সার্ভার রিসোর্সেস প্রয়োজন হয়।

সহযোগি প্রতিষ্ঠান

ই-কমার্স হোস্ট (ecohost.net) এর একটি অন্যতম সহযোগি প্রতিষ্ঠান Silicon Orchard (সিলিকন অর্চার্ড)। BASIS (বেসিস) আউটসোর্সিং এওয়ার্ড ২০২০ উইনার এই আই.টি প্রতিষ্ঠানটি একদল প্রাণোচ্ছল ও সম্ভাবনাময় মেধাবী তরুণ/তরুণীদের নিয়ে গঠিত, যারা কাস্টম ই-কমার্স সলিউশনস, ERP, আইফোন ও এন্ড্রয়েড এ্যাপ ডেভেলপমেন্ট থেকে শুরু করে হতে পারে আপনার মূল্যবান আইডিয়াগুলোর বাস্তবায়নের রুপকার! Silicon Orchard (সিলিকন অর্চার্ড) সম্বন্ধে আরো বিস্তারিত তথ্যের জন্যে দেখুন তাদের অফিসিয়াল ওয়েবসাইট www.siliconorchard.com.

পরিষেবার মান বা সার্ভিস কোয়ালিটি

আমরা বিশ্বাস করি মান সম্মত, নিরাপদ ও নির্ভরযোগ্য পরিষেবায়। শুধুমাত্র ব্যবসায়িক স্বার্থ ও অধিক মুনাফা লাভের জন্যে মানহীন, অনিরাপদ ও অগ্রহণযোগ্য পরিষেবায় আমরা বিশ্বাসী নই! বর্তমানে ‘একই ধরনের’ সার্ভিস প্রদানের জন্যে রয়েছে দেশি/বিদেশি, ছোট/বড় অনেক প্রতিষ্ঠান! আমরা ‘অগ্রহণযোগ্য‘ সার্ভিস প্রদান করলে কেনই বা আপনি আমাদের সাথে থাকবেন?

তাই আমাদের আন্তরিক প্রচেষ্টা সবাইকে সময়োপযোগী ও উচ্চ মান সম্মত পরিষেবা পৌঁছানো। উদাহরনস্বরুপ echost.net এর ব্যবহৃত প্রতিটি সার্ভার ‘ক্লাউড‘ টেকনোলজি নির্ভর এবং প্রতিটি সার্ভারে এন্টারপ্রাইজ ও সার্ভার গ্রেড আধুনিক প্রযুক্তির হার্ডওয়্যার ব্যবহার করা হয়েছে, যেমন দ্রুত গতির SSD ও আরো দ্রুত গতির NVMe SSD, সার্ভার গ্রেড ইন্টেল জিওনজিওন গোল্ড এবং AMD’র আধুনিক প্রযুক্তির শক্তিশালী EPYC প্রসেসর নির্ভর সার্ভার ব্যবহার করা হয়েছে।

কম কিংবা বেশি মূল্যের কোন প্যাকেজই ব্যাকডেটেড সাটা HDD কিংবা ট্র্যাডিশনাল শেয়ার্ড সার্ভার ব্যবহার করা হয়নি। এবং প্রতিটি সার্ভারের সাথেই থাকছে লাইভ স্ট্যাটাস মনিটরিং সিস্টেম যার ফলে ই-কমার্স হোস্টের সার্ভিস ব্যবহার করতে ইচ্ছুকগণ এমনকি কোন প্যাকেজ ক্রয়ের পূর্বেও echost.net এর ব্যবহৃত সার্ভারগুলোর আপটাইম দেখে নিতে ও মনিটরিং করতে পারবেন। উল্লেখ্য যে, echost.net প্রতিটি হোস্টিং এর সাথে ৯৯.৯০% আপটাইম গ্যারান্টি দিয়ে থাকে।

সর্বোপরি বলতে হয় যে, আমরাই বেস্ট! নই, কিন্তু Echost থেকে ই-কমার্স উদ্যোক্তাসহ সব ধরনের ক্রেতাগণ উচ্চ মান সম্মত পরিষেবা পাবেন ইনশা’আল্লাহ


Rain IT

5/3 South Banasree, Block-D, Khilgoan, Dhaka-1219
[email protected]
www.echost.net