Get you desired domain!

.shop $4.99 .store $6.99 প্রথম বছর

.com only for $5.99!

loading
Please enter your domain.
Please verify that you are not a robot.
register domains

কেন ই-কমার্স হোস্ট থেকে ডোমেইন কিনবেন?

অপেক্ষাকৃত কম দাম

অন্যান্য ডোমেইন রেজিস্টারারদের তুলনায় অপেক্ষকৃত কম মূল্যে রেজিস্টার করুন আপনার পছন্দের .com .net .shop .store সহ আরো বিভিন্ন জেনেরিক ও ccTLD ডোমেইন ।

এ্যাডভান্সড DNS ম্যানেজমেন্ট

এ্যাডভান্সড DNS ম্যানেজমেন্ট প্যানেল থেকে ইজি সেট করুন যেকোনো হোস্টিংয়ের নেমসার্ভারস অথবা কনফিগার করুন ভিন্ন ভিন্ন সার্ভারে ব্যবহারের জন্য মেইল সার্ভার, ডাটাবেজ সার্ভার, সাব ডোমেইন ইত্যাদি ।

ফ্রি প্রাইভেসি

ফ্রি প্রাইভেসি প্রোটেকশন অপশন থেকে ইজি hide/unhide করুন আপনার পারসোনাল ইনফরমেশন । নিজেকে নিরাপদ রাখুন অনাকাংখিত Data breach থেকে।

ডোমেইন মূল্য ও ফিচারস

ডোমেইন নেম
TLD টাইপ ফি
রেজিস্ট্রেশন ফি
প্রতি বছর
রিনিউ ফি
ফ্রি প্রাইভেসি
প্রোটেকশন
ফ্রি DNS
ম্যানেজমেন্ট
প্রাইভেট
নেমসার্ভারস
ফ্রি ইমেইল
ফরওয়ার্ডিং
gTLD
$5.99
$12.99
✔️
✔️
✔️
✔️
gTLD
$14.99
$14.99
✔️
✔️
✔️
✔️
gTLD
$13.99
$13.99
✔️
✔️
✔️
✔️
gTLD
$9.99
$22.99
✔️
✔️
✔️
✔️
gTLD
$7.99
$7.99
✔️
✔️
✔️
✔️
gTLD
$7.99
$19.99
✔️
✔️
✔️
✔️
ccTLD Global
$29.99
$29.99
✔️
✔️
✔️
✔️
ccTLD India
$9.99
$10.99
✔️
✔️
✔️
gTLD
$19.99
$19.99
✔️
✔️
✔️
✔️
gTLD
$24.99
$24.99
✔️
✔️
✔️
✔️
gTLD
$19.99
$19.99
✔️
✔️
✔️
✔️
gTLD
$16.99
$16.99
✔️
✔️
✔️
✔️
gTLD
$4.99
$31.99
✔️
✔️
✔️
✔️
gTLD
$6.99
$49.99
✔️
✔️
✔️
✔️
    .UNIVERSITY
gTLD
$59.99
$59.99
✔️
✔️
✔️
✔️
    .COM.CO
ccSLD Global
$17.99
$17.99
✔️
✔️
✔️
✔️
    .COM.BD
ccSLD Bangladesh
$9.99
$9.99
N/A
✔️
N/A
N/A
    .COM.DE
ccSLD Germany
$9.99
$9.99
✔️
✔️
✔️
✔️

** gTLD অর্থ জেনেরিক টপ লেভেল ডোমেইন এবং ccTLD অর্থ কান্ট্রি কোড টপ লেভেল ডোমেইনgTLD সব দেশের জন্য উন্মুক্ত এবং সাধারনত যারা গ্লোবাল ইউজার টার্গেট করেন তারা এই টাইপের ডোমেইনগুলোকে গুরুত্ব দিয়ে থাকেন । অন্যদিকে ccTLD বিভিন্ন দেশের জন্যে নির্ধারিত হওয়ায় যারা কান্ট্রি স্পেসিফিক ইউজার টার্গেট করেন তারা এই টাইপের ডোমেইনগুলোকে গুরুত্ব দিয়ে থাকেন । বাংলাদেশের জন্যে .bd টপ লেভেল ডোমেইন নির্ধারিত হলেও তা সর্ব সাধারণের জন্যে উন্মুক্ত নয়। সর্ব সাধারণকে দেয়া হয় .com.bd .net.bd এর মতো সেকেন্ড লেভেল ডোমেইন যেগুলোকে ccSLD বলা হয়। ইসিহোস্টে বাংলাদেশ ছাড়াও USAইন্ডিয়াসহ বিভিন্ন দেশের ccTLDccSLD রেজিস্টার করা যায় যেমন .co .in .us .com.de ইত্যাদি।

*** ট্রানস্ফার ফি বলে আসলে কিছু নেই, এটি একটি ফ্রি সার্ভিস। ডোমেইন ট্রান্সফারের জন্যে যে মূল্য নেয়া হয়, ট্রান্সফার কমপ্লিটের পর তা দিয়ে ডোমেইনটি পরবর্তী বছরের জন্য রিনিউ করে দেয়া হয়।


.us .ac.in ডোমেইনে প্রাইভেসি প্রোটেকশন অপশন নেই।

আপনি কি .com এর উচ্চ রিনিউয়াল ফি সম্বন্ধে সচেতন?

১ম বছর আকর্ষনীয় কম মূল্যে .com ডোমেইন ক্রয় করার পর ২য় বছর থেকে উচ্চ ডোমেইন রিনিউয়াল ফি পরিশোধ করে চলেছেন? নিচের কমপ্যারিশন টেবিলে লক্ষ্য করুন বিভিন্ন কোম্পানীর রেজিস্ট্রেশন ও রিনিউয়াল ফি এর পার্থক্য!

ডোমেইন নেম
ডোমেইন রেজিস্টারার
১ম বছর
ক্রয়মূল্য
২য় বছর রিনিউ মূল্য
প্রাইভেসি প্রোটেকশন মূল্য
DNS
ম্যানেজমেন্ট
প্রাইভেট
নেমসার্ভারস
.com
$10.28
$15.88
Free
✔️
✔️
.com
$12.17
$22.17
$11.99
✔️
✔️
.com
$11.99
$19.99
$9.95
✔️
✔️
.com
$4.99
$15.99
Free
✔️
✔️
.com
      
$5.99
$12.99
Free
✔️
✔️

** উপরের টেবিলের তথ্যসমূহ শুধুমাত্র ডোমেইন রেজিস্ট্রেশন ও রিনিউয়াল ফি এর মধ্যে উল্লেখযোগ্য পার্থক্যের বিষয়ে ক্রয়কারীগণের মধ্যে সচেতনতা তৈরির উদ্দ্যেশে দেখানো হয়েছে।
এই তথ্য-উপাত্ত উল্লেখিত কোম্পানীগুলোর প্রদত্ত সার্ভিসসমূহের ভাল-মন্দ নির্ধারণের মানদন্ড নয়।

আরো যা কিছু থাকছে

ইনস্ট্যান্ট এ্যাক্টিভেশন

ডোমেইন ক্রয়ের পর পরই অটোমেটিক ডোমেইন এ্যাক্টিভেশন।

ডোমেইন লক

ডোমেইন থেফ্ট (চুরি) প্রোটেকশনের জন্যে ডোমেইন লক অপশন।

EPP কোড ভিউয়ার

যেকোন সময় কপি করুন আপনার ডোমেইন অওথোরাইজেশন বা EPP কোড।

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নসমূহ

ডোমেইন নেম আরোপিত একটি নামমাত্র। এটি একটি নাম্বারকে যাকে IP ঠিকানা বলা হয় তাকে সহজে মনে রাখতে ব্যবহৃত হয়ে থাকে।

IP ঠিকানাটি হয় সার্ভার কম্পিউটারের একটি স্থান যেখানে ওয়েবসাইটের ফাইলগুলো রাখা থাকে, যেহেতু IP ঠিকানা দীর্ঘ একটি নাম্বার যা মনে রাখা কঠিন, যেমন এই 123.345.678.890 নাম্বারটি মনে রাখা কঠিন কিন্তু এই নাম্বারের সাথে যখন yourd-domain-name.com যুক্ত করা হয় তখন তা মনে রাখা খুবই সহজ হয়ে যায়।

বিস্তারিত দেখুন এই লিংকে>>

একটি ভালো ডোমেইন নেম নির্বাচনের জন্য, অর্থবহতা, শ্রুতিমধুরতা, বিষয়বস্তুর সাথে সংশ্লিষ্টতা, সহজে বানানযোগ্য ইত্যাদি বিভিন্ন বিষয়ের উপর লক্ষ্য রেখে নাম ঠিক করা উচিৎ।

আরো বিস্তারিত দেখুন এই লিংকে>>

ডোমেইন নেম ও ওয়েব হোস্টিং এর সম্পর্ক অনেকটা সিম কার্ডমোবাইল ফোনের মতো। একটি সিম কার্ড যেমন মোবাইল ফোন ছাড়া অচল, তেমনি একটি ডোমেইনও একটি ওয়েব হোস্টিং ছাড়া অচল।

বিস্তারিত দেখুন এই লিংকে>>

ডোমেইন ক্রয় করাকেই ডোমেইন রেজিস্ট্রেশন করা বলা হয়। একটি ডোমেইন ক্রয় করা একটি মোবাইল ফোনের সিম কার্ড ক্রয় করার থেকেও সহজ। ডোমেইন ক্রয় করার জন্য এই লিংকে “ডোমেইন রেজিস্ট্রশন” যাওয়ার পর সার্চ বক্সে আপনার কাংখিত ডোমেইন নেমটি লিখে সার্চ দিন, যদি তা ‘Available’ দেখায় তাহলে ‘Buy’ বাটনে ক্লিক দিয়ে আপনার নাম, ইমেইল এড্রেস ফোন নাম্বার ইত্যাদি লিখার পর পেমেন্ট কমপ্লিট করলেই ডোমেইনটি ক্রয় বা রেজিস্টার করা হয়ে যাবে।

প্রাইভেসি (Privacy) শব্দটির অর্থ ‘গোপনীয়তা‘। এই গোপনীয়তা ব্যক্তির বিভিন্ন ‘ব্যক্তিগত‘ তথ্য বা বিষয়াদি সম্বন্ধে বোঝানো হয়ে থাকে।

আর ব্যক্তির ‘ব্যক্তিগত‘ তথ্য বা বিষয়াদিগুলোকে সুরক্ষিত করাকে ‘প্রাইভেসি প্রোটেকশন‘ (Privacy Protection) বা ‘বাক্তিগত তথ্য সুরক্ষা‘ বলা হয়। যেহেতু Whois (হু ইজ) লুকআপের মাধ্যমে ডোমেইন মালিকের নাম-ঠিকানাসহ বিভিন্ন ব্যক্তিগত তথ্য খুব সহজে জেনে যায় তাই এই তথ্যগুলো বেহাত হয়ে যেন কোন সমস্যা তৈরি না হয় সেজন্যে ডোমেইনের প্রাইভেসি প্রোটেকশন থাকা খুবই গুত্বপূর্ণ।

প্রাইভেসি প্রোটেকশন এনাবল না থাকলে কিভাবে তা এনাবল করবেন দেখুন এই লিংকে >>

জ্বী পারবেন, এটা নির্ভর করছে যে দেশের ccTLDccSLD ব্যবহার করতে চান সেই দেশগুলোর রুলস এন্ড রেগুলেশনস এর উপর। যতক্ষণ একজন ইউজার সেসব রুলস এন্ড রেগুলেশনস লংঘন না করেন ততক্ষণ নির্দ্বিধায় যেকোনো দেশের ডোমেইন ব্যবহার করতে পারবেন বিশেষ করে যেসব দেশ তাদের ডোমেইন গ্লোবাল ইউজারদের জন্য উন্মুক্ত রেখেছে ।

নেমসার্ভার (Nameserver) পরিবর্তনের মাধ্যমে খুব সহজেই আপনার ডোমেইনকে Echost -এর সংযুক্ত করতে পারেন।

এজন্যে আপনার হোস্টিং একাউন্টের এ্যাক্টিভেশন ইমেইল থেকে দেখে নিন আপনার ওয়েব হোস্টিং যে সার্ভারে ক্রিয়েট করা হয়েছে তার ‘নেমসার্ভারস‘ কি, উল্লেখ্য যে একেকটি ওয়েবসাইট একেকটি সার্ভারে ক্রিয়েট করা হতে পারে, সেক্ষেত্রে প্রতিটি সার্ভারের ‘নেমসার্ভারস‘ আলাদা। 

Echost সাধারণত প্রতিটি সার্ভারে দুটি করে নেম সার্ভার ব্যবহার করে থাকে তবে কোন কোন ক্ষেত্রে ৪টিও হতে পারে যেমন- সার্ভার ১ এর জন্যে ns1.echost.net ও ns2.echost.net এবং সার্ভার ২ এর জন্যে ns3.echost.net ও ns4.echost.net, আপনাকে কোন সার্ভারে দেয়া হয়েছে সেটা আপনার একাউন্ট এ্যাক্টিভেশনের সময় যে ইমেইলটি পাঠানো হবে তাতে উল্লেখিত ‘নেমসার্ভারস‘ দুটি আপনার ডোমেইনের কন্ট্রোল প্যানেলে সেট করে নিন।

এ বিষয়ে ই-কমার্স হোস্টের পক্ষ থেকে কোন সহযোগিতা পেতে চাইলে অনুগ্রহ পূর্বক এই লিংকে একটি সাপোর্ট টিকেট সাবমিটের মাধ্যমে তা জানাতে পারেন।

আরো বিস্তারিত দেখুন এই লিংকে>>

যেকোন সমস্যায় আন্তরিক বন্ধুত্বপূর্ণ সহযোগিতা পাবেন ইন-শা-আল্লাহ, টিকেট, ইমেইল অথবা ফোনে অথবা হোয়াটস এ্যাপ বা মেসেন্জারের মাধ্যমে।

ভেন্ডর প্রাইসের সাথে সামঞ্জস্য রেখে সার্ভিসগুলোর মূল্য USD তে দেখানো হয়েছে, মূল্য পরিশোধের সময় BDT তে কনভার্ট করা হবে। পেমেন্ট করা যাবে সহজলভ্য যেকোন মাধ্যম যেমন bKash, রকেট, ক্রেডিট-ডেবিট কার্ড ইত্যাদি থেকে।

কোন প্রশ্ন?

নির্দ্বিধায় আমাদেরকে তা জানান। যত দ্রুত সম্ভব আপনার প্রশ্নের উত্তর দেয়া হবে ইনশা'আল্লাহ।