Web Analytics Made Easy - Statcounter
Have a Question?
ক্যাটেগরি
< All Topics
Print

cPanel-এ বিজনেস ইমেইল একাউন্ট খুলবেন কিভাবে?

অনলাইনে একটি পূর্ণাঙ্গ বিজনেস সেটাপ করার জন্যে বিজনেস ইমেইল এড্রেস থাকা অত্যান্ত জরুরী। অন্যথায় জনসাধারনের নিকট আপনার বিজনেস মানহীন ও অবিশ্বস্ত মনে হতে পারে!

বিজনেস ইমেইল এড্রেস কি?

বিজনেস ইমেইল এড্রেস হলো আপনার ডোমেইন নেমের ইমেইল এড্রেস, অর্থাৎ info@your-business-domain.com, sales@your-business-domain.com ইত্যাদি। আমরা যেসব ইমেইল সার্ভিস ব্যবহার করি সেগুলো বিভিন্ন কোম্পানীর ডোমেইন নেমের সাথে ফ্রি সার্ভিস যেমন your-name@gmail.com, your-name@yahoo.com ইত্যাদি।

বিজনেস ইমেইল এড্রেস কেন জরুরী?

ধরুন আপনার বিজনেসের নাম বিডি ট্রেডার্স, এখন আপনি ওয়েবসাইটে ব্যবহারের জন্যে জিমেইলে একটি ইমেইল একাউন্ট বানালেন bd-traders21@gmail.com। যারা সচেতন ইউজার তারা ব্যবসায়ের বিভিন্ন তথ্যের জন্যে এই ইমেইলে যোগাযোগ করার সময় দ্বিধান্বিত হতে পারেন কারণ @gmail.com জনসাধারনের জন্যে উন্মুক্ত এবং বিভিন্ন দুস্কৃতিকারীরাও @gmail.com ব্যবহার করে থাকে! এছাড়াও একই ব্যবসায়ে আপনার প্রতিদ্বন্দী bd-traders22@gmail.com নামে আরকেটি ইমেইল একাউন্টও তৈরি করে একই ধরনের ব্যবসা পরিচালনা করতে পারেন। এক্ষেত্রে আপনার ব্যবসায়ের মান ও বিশ্বস্ততা প্রশ্ন সাপেক্ষ হতে পারে! তাই আপনার যদি কোন ডোমেইন নেম থেকে থাকে তাহলে সেই নামের ইমেইল এড্রেস ব্যবহার করা জরুরী, অর্থাৎ info@bd-traders.com এই ক্ষেত্রে আপনার প্রতিদ্বন্দী @bd-trdares.com-এ কোন ইমেইল একাউন্ট বানাতে সক্ষম হবে না এবং জনসাধারনের নিকট আপনার প্রতিষ্ঠানকে অধিকতর মান সম্মত ও বিশ্বস্ত মনে হবে।

কিভাবে তৈরি করবেন বিজনেস ইমেইল একাউন্ট?

এজন্যে আপনার ওয়েব হোস্টিং একাউন্টের cPanel-এ লগিন করার পর নিচের চিত্রের গোল চিহ্নিত ‘Email Accounts‘-এ ক্লিক দিয়ে খুব সহজেই আপনি বিজনেস ইমেইল একাউন্ট তৈরি ও ইমেইল চেক করতে পারবেন।

cPanel ইমেইল

ভিডিও ইন্সট্রাকশন

ইমেইল একাউন্ট তৈরির জন্যে নিচের ভিডিওতে দেখানো স্টেপগুলো ফলো করুন।

Table of Contents
ecommerce apps