ক্যাটেগরি
< All Topics
Print

cPanel-এ বিজনেস ইমেইল একাউন্ট খুলবেন কিভাবে?

অনলাইনে একটি পূর্ণাঙ্গ বিজনেস সেটাপ করার জন্যে বিজনেস ইমেইল এড্রেস থাকা অত্যান্ত জরুরী। অন্যথায় জনসাধারনের নিকট আপনার বিজনেস মানহীন ও অবিশ্বস্ত মনে হতে পারে!

বিজনেস ইমেইল এড্রেস কি?

বিজনেস ইমেইল এড্রেস হলো আপনার ডোমেইন নেমের ইমেইল এড্রেস, অর্থাৎ [email protected]your-business-domain.com, [email protected]your-business-domain.com ইত্যাদি। আমরা যেসব ইমেইল সার্ভিস ব্যবহার করি সেগুলো বিভিন্ন কোম্পানীর ডোমেইন নেমের সাথে ফ্রি সার্ভিস যেমন your-name@gmail.com, your-name@yahoo.com ইত্যাদি।

বিজনেস ইমেইল এড্রেস কেন জরুরী?

ধরুন আপনার বিজনেসের নাম বিডি ট্রেডার্স, এখন আপনি ওয়েবসাইটে ব্যবহারের জন্যে জিমেইলে একটি ইমেইল একাউন্ট বানালেন bd-traders21@gmail.com। যারা সচেতন ইউজার তারা ব্যবসায়ের বিভিন্ন তথ্যের জন্যে এই ইমেইলে যোগাযোগ করার সময় দ্বিধান্বিত হতে পারেন কারণ @gmail.com জনসাধারনের জন্যে উন্মুক্ত এবং বিভিন্ন দুস্কৃতিকারীরাও @gmail.com ব্যবহার করে থাকে! এছাড়াও একই ব্যবসায়ে আপনার প্রতিদ্বন্দী bd-traders22@gmail.com নামে আরকেটি ইমেইল একাউন্টও তৈরি করে একই ধরনের ব্যবসা পরিচালনা করতে পারেন। এক্ষেত্রে আপনার ব্যবসায়ের মান ও বিশ্বস্ততা প্রশ্ন সাপেক্ষ হতে পারে! তাই আপনার যদি কোন ডোমেইন নেম থেকে থাকে তাহলে সেই নামের ইমেইল এড্রেস ব্যবহার করা জরুরী, অর্থাৎ [email protected]bd-traders.com এই ক্ষেত্রে আপনার প্রতিদ্বন্দী @bd-trdares.com-এ কোন ইমেইল একাউন্ট বানাতে সক্ষম হবে না এবং জনসাধারনের নিকট আপনার প্রতিষ্ঠানকে অধিকতর মান সম্মত ও বিশ্বস্ত মনে হবে।

কিভাবে তৈরি করবেন বিজনেস ইমেইল একাউন্ট?

এজন্যে আপনার ওয়েব হোস্টিং একাউন্টের cPanel-এ লগিন করার পর নিচের চিত্রের গোল চিহ্নিত ‘Email Accounts‘-এ ক্লিক দিয়ে খুব সহজেই আপনি বিজনেস ইমেইল একাউন্ট তৈরি ও ইমেইল চেক করতে পারবেন।

cPanel ইমেইল

ভিডিও ইন্সট্রাকশন

ইমেইল একাউন্ট তৈরির জন্যে নিচের ভিডিওতে দেখানো স্টেপগুলো ফলো করুন।

Table of Contents
ecommerce apps
We use cookies to improve your experience on echost.net. By browsing this website, you agree with our cookies policy.